সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Heart-Cholesterol-Remedies.jpg

জেনে রাখুন উচ্চ রক্তচাপ ও কোলেস্টেরলের মাত্রা কমানোর একটি উত্তম ঘরোয়া উপায়

মনে রাখতে হবে এই শক্তিশালী মিশ্রণটি দিনে ৩ বারের বেশি কোনোভাবেই খাওয়া যাবে না।

এই নিরাময়ক প্রতিকারটি জার্মানির আমিস নামক একটি প্রাচীন গোষ্ঠীর ঐতিহ্যবাহী প্রতিকার। আমিস গোষ্ঠীর মানুষেরা বিশ্বাস করেন যে চিকিৎসার এই ঘরোয়া উপায়টি কোলেস্টেরলের মাত্রা এবং উচ্চ রক্তচাপ কমানোর সাথে সাথে অনেক ধরনের রোগের প্রতিকার করতে পারে। এছাড়া প্রতিরোধক ক্ষমতাকেও শক্তিশালী করতে সাহায্য করে।

এখানে যেসব উপকরন ব্যবহার করা হয়েছে তা খুবই আশ্চর্যজনক ও কার্যকরী ক্ষমতা সমন্ন। অনেকেই হয়তো ভাবতে পারেন না যে এটা এত ভাল ফল দিতে পারে।

কি কি প্রয়োজন:

  • মিহি কুচি রসুন: ১ কোয়া
  • মিহি কুচি আদা: ১ টুকরো
  • লেবুর রস: ১ টেবিল চামচ
  • আপেল সিডার ভিনেগার: ১ টেবিল চামচ
  • মধু: ১ চা চামচ

কিভাবে তৈরি করবেন:
সবগুলো উপকরন একসাথে মিশিয়ে নিন ভাল করে অথবা ব্লেন্ড করে নিন। এই মিশ্রণটিকে ফ্রিজে ৫ দিন রাখা যাবে।

কিভাবে খাবেন:
এই শক্তিশালী মিশ্রণটির ১ টেবিল চামচ খেতে হবে সকালের নাস্তার আগে এবং ১ টেবিল চামচ খেতে হবে রাতের খাবারের আগে। যদি চান দুপুরেও খেতে পারেন। তবে মনে রাখতে হবে দিনে ৩ বারের বেশি কোনোভাবেই খাওয়া যাবে না। এভাবে ২ সপ্তাহ খাওয়ার পর উচ্চ রক্তচাপ এবং কোলেস্টেরলের মাত্রা লক্ষণীয় ভাবে কমে যাবে।     

-
লেখক: জনস্বাস্থ্য পুষ্টিবিদ; এক্স ডায়েটিশিয়ান,পারসোনা হেল্‌থ; খাদ্য ও পুষ্টিবিজ্ঞান(স্নাতকোত্তর)(এমপিএইচ); মেলাক্কা সিটি, মালয়েশিয়া।

তথসূত্র: healthylifecentar


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

মধু, রসুন, আদা, লেবুর-রস, আপেল-সিডার-ভিনেগার, প্রতিরোধক, প্রতিকার, রোগ, আমিস, জার্মানি, কোলেস্টেরল, উচ্চ-রক্তচাপ