সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

1.jpg

দারুণ টিপস দৈনন্দিন জীবনের যে টিপসগুলো অবাক করবে আপনাকে

চা খাওয়ার জন্য টি ব্যাগ ব্যাবহার করলে সেগুলো না ফেলে শুকিয়ে রাখুন। বাইরে থেকে আসার পর আপনার জুতোর ভেতর টি ব্যাগ দিয়ে রাখুন। কটু গন্ধ পালাবে।

আমাদের দৈনন্দিন জীবনে কত শত কাজ করতে হয়। মজার কিছু টিপস জানা থাকলে খুব কঠিন কাজও কিন্তু খুব সহজে করা যায়। আবার ফেলে দেয়া অনেক জিনিসকেও দরকারী কাজে লাগানো যায় যদি ব্যবহারের নিয়মটা জানা থাকে। এমনই কিছু মজার টিপস জেনে নিন আজকে- 

প্রিয় মানুষটার সাথে সিনেমা দেখা এবং রাতের খাবার খাওয়ার কথা ভাবছেন? তবে আগে সিনেমা দেখুন তারপর খাবার খান। এতে করে খাওয়ার সময় সহজে বিভিন্ন প্রসঙ্গে কথা বলতে পারবেন।

হঠাৎ বিদ্যুৎ চলে গেছে আর এদিকে বাসায় মোমবাতিও নেই। কি করবেন? হাতের কাছে মোম রঙ থাকলে সেটিই ব্যবহার করুন মোমের বদলে।

শান্তিমত মোবাইল গেমস খেলার সময় বিরক্তিকর অ্যাডগুলো বিরক্ত করে? এবার থেকে মোবাইলকে এরোপ্লেন মুডে দিয়ে গেমস খেলুন। আর অ্যাড বিরক্ত করবেনা।

ইউ এস বি ক্যাবল বা চার্জার বেশিদিন ভালো রাখতে চাইলে পুরনো কলমের স্প্রিং রোল করে তারের মাথায় সংযুক্ত করে দিন। আর সহজে ছিড়বে না।

বক্সের মুখ বেশিদিন বন্ধ করে রেখে দিলে আঠালো ভাবের সৃষ্টি হয়। এর থেকে মুক্তি পেতে এক চিমটি করে লবন দিয়ে রাখুন। আর আঠালো ভাব হবেনা।

চুলে চুইংগাম লেগে গেলে তাড়াহুড়া করবেন না। একটা ছোট বাটিতে একটু কোক ঢেলে তাতে চুইংগাম লাগা অংশ দু এক মিনিট ভিজিয়ে রাখুন। চুইংগাম উঠে আসবে।

নতুন কিছু শেখার পর একটু খানি ঘুমিয়ে থাকুন। এতে আপনার ব্রেনে শেখা জিনিসটা বেশিদিন স্থায়ী হবে।

চা খাওয়ার জন্য টি ব্যাগ ব্যাবহার করলে সেগুলো না ফেলে শুকিয়ে রাখুন। বাইরে থেকে আসার পর আপনার জুতোর ভেতর টি ব্যাগ দিয়ে রাখুন। কটু গন্ধ পালাবে।

কখনো খিদা পেটে দোকানে কিছু কেনাকাটা করতে যাবেন্না। এতে করে অনেক প্রয়োজনীয় জিনিসই কিনতে ভুলে যাবেন আপনি।

রাতে ঘুমাতে গেছেন অথচ কিছুতেই ঘুম আসছেনা? এক মিনিট চোখের পাপড়ি ঘন ঘন নাড়াতে থাকুন। ক্লান্ত চোখ আপনাকে তাড়াতাড়ি ঘুমাতে সাহায্য করবে।
সুত্রঃ টাইম অফ এজুকেশন

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

টিপস, মোমবাতি, ঘুম, স্প্রিং, টি-ব্যাগ, কেনাকাটা