সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

article-2289022-187A2818000005DC-781_1024x615_large.jpg

বিস্ময়কর তথ্য রুপকথার রুপানজেল যখন বাস্তবে

স্বাভাবিকভাবেই প্রশ্ন আসতে পারে মনে, টেরে তার এই সুদীর্ঘ চুল কি করে পরিষ্কার করেন। তবে জেনে রাখুন, টেরে হচ্ছেন সেই নারী যে আজ অব্দি তার চুল ধৌত করেননি।

রুপকথার রুপানজেলের কথা মনে আছে? সেই কেশবতী রাজকন্যা যার চুল বেয়েই দুর্গে উঠতো রাজকুমার! যদি বলি সেই রুপানজেলের দেখা মিলেছে এবার বাস্তবে নিশ্চয়ই অবাক হবেন। রুপকথার দেশ ছেড়ে রুপানজেল বাস্তবে না এলেও তেমনই এক কেশবতীর দেখা মিলেছে বাস্তবে।

চুল বড় করার ঝামেলায় আজকাল কেউই যেতে চায়না। এই যেমন কোমর অব্দি বড়জোর বাঙালী মেয়েদের চুলের দৈর্ঘ্য। কিন্তু এই গন্ডির ভেতর আটকে নেই Tere Lynn Svetlecich Russell। ৪৩ বছরের এই নারী নিজের চুলকে নিয়ে গেছে অবিশ্বাস্য এক দৈর্ঘ্যে। কেবল নিজে নয়, তার কন্যাদের মাঝেও এনে দিয়েছেন চুল বড় করার অদম্য ইচ্ছে। 

এবার বলি অবিশ্বাস্য বলার কারন। টেরে’র চুলের দৈর্ঘ্য ৭৪ ইঞ্চি! হ্যা আপনি ঠিকই পড়ছেন, ৭৪ ইঞ্চি দৈর্ঘ্যের চুল নিজ মাথার বহন করছেন এই নারী!

তার তিন কন্যাও কিন্তু খুব একটা পিছিয়ে নেই। ক্যালেনের চুলের দৈর্ঘ্য ৩৭ ইঞ্চিতে পৌঁছেছে। ক্যান্ডালিনের চুল ৩৬ ইঞ্চি প্রায়। আর সিজনির চুলও ২৭ ইঞ্চির কম নয়! একেই বোধহয় বলে, যেমন মা তার তেমন মেয়ে।

চুলের সম্পূর্ণ উচ্চতা হয় ১৩ ফিট। যা একটা আমেরিকার হাতির গড় উচ্চতা বলা চলে!

স্বাভাবিকভাবেই প্রশ্ন আসতে পারে মনে, টেরে তার এই সুদীর্ঘ চুল কি করে পরিষ্কার করেন। তবে জেনে রাখুন, টেরে হচ্ছেন সেই নারী যে আজ অব্দি তার চুল ধৌত করেননি। এ সম্পর্কে টেরে বলেন, আমি যখন প্রথম চুল ধুতে যাই তখন আমি ফ্লোরে ছিলাম। আমি তখন চাইনি আমার চুলগুলো অতিরিক্ত মাত্রায় ভারী হয়ে যাক।

এর পরিবর্তে টেরে অবশ্য বিশেষ মাস্ক ব্যবহার করে থাকেন। টেরে কন্যাদের প্রতিবার চুল ধুতেই একটা কন্ডিশনার বোতলের এক চতুর্থাংশ লাগে। তবে তাদ্রে যা রয়েছে সে অনুযায়ী এ খরচ তুচ্ছ। অন্তত ঘরে থাকে নীল ফিতে জড়ানো নানা অর্জনের ব্যাজগুলো সে কথাই বলে।

টেরের মত কি তার কন্যারাও সারাজীবন চুল বাড়াতে থাকবে? এমন প্রশ্নের জবাব সিজনি তার চুল ১০ ইঞ্চি কেটে ফেলার ইচ্ছে পোষণ করে। আর এ ব্যাপারে টেরেরও কোন দ্বিমত নেই। তিনি বলেন চুল বড় করা বা না করা সম্পুর্ন তাদের ব্যক্তিগত ইচ্ছে। এখানে আমি জোর করবোনা।

চুল বড় করা যথেষ্ট কঠিন কাজ। তবে সেটা বোধহয় এই বাস্তব রুপানজেল পরিবারের জন্য মোটেই কষ্টকর কোন বিষয় নয়।

সুত্রঃ Barcroft/YouTube


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

রুপানজেল, দীর্ঘ-চুল, কেশবতী, সবচেয়ে-লম্বা-চুল