সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

mother-child-mothers-day.jpg

মা দিবস মধুর আমার মায়ের হাসি

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে মাকে ভালোবাসার কথা জানিয়ে লাভ নেই। ফেসবুকে 'মা দিবস' এর শুভেচ্ছা জানাতে গিয়ে সামনে থাকা মায়ের সাথে ভালো করে কথাই বলা হলো না...

সত্যি মধুর আমার মায়ের হাসি। সব সন্তানের কাছেই তার মায়ের হাসি মায়ের রান্নার মতোই প্রিয়। মায়া মমতা মাখা ঠোঁটের কোণে সেই এক চিলতে হাসি আর মাথায় হাত বুলিয়ে দেয়া সব কষ্ট আর হতাশাকে দূর করে দিতে পারে।

যত বড়ই হয়ে যাই না কেনো মায়ের কাছে এখনো ছোট শিশুটি হয়ে জড়িয়ে ধরে ঘুমাতে ইচ্ছা করে। মাঝে মাঝে খুব বলতে ইচ্ছা করে, মা তোমাকে অনেক বেশি ভালোবাসি। কিন্তু সারাদিন কাজে ব্যস্ত মাকে কথাটা বলার উপযুক্ত সময় কেন জানি খুব বেশি পাওয়া যায় না।বানিজ্যিকরণের এই যুগে সেই সুযোগ ও আমাদের করে দিয়েছে 'মা দিবস'।

মাকে 'ভালোবাসি' বলতে কত উপহার আর কার্ড কেনা! কিন্তু ভালোবাসার মানুষ কে খুশি করার নিয়ম হলো তার পছন্দের কিছু করা। যেই কার্ডে বিজাতীয় ভাষায় ভালোবাসার কথা থাকে, যে উপহার তার উপযুক্ত না, সেসব স্রোতে গা ভাসানো কিছু না করে মার জন্য তার পছন্দের কাজগুলো করার মাঝেই আন্তরিকতা থাকে।  

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে মাকে ভালোবাসার কথা জানিয়ে লাভ নেই। ফেসবুকে 'মা দিবস' এর শুভেচ্ছা জানাতে গিয়ে সামনে থাকা মায়ের সাথে ভালো করে কথাই বলা হলো না, নিজের স্ট্যাটাস এর লাইক গুনতে গিয়ে, মায়ের পছন্দ অপছন্দ জানাই হলো না, এমন ভালোবাসা থেকে মায়ের মুখের অকৃত্তিম হাসিটি পাওয়া যায়না।
 
মায়ের পছন্দের কিছু কাজ করা বা তাকে প্রতিদিনের একঘেয়ে রুটিন কাজ থেকে মুক্তি দিতে পারলে তবেই দেখা যাবে মধুর সেই হাসি। তাই ১০ মে নয়, অন্তত প্রতি মাসের ১০ তারিখ হোক মা দিবস। 

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

Responsibility, Love, Relation, Life, Mothers-Day, baby, Child, mother, Motherhood